এরশাদের আসনে জাপার প্রার্থী : রাহগীর আল মাহি সাদ এরশাদ

প্রয়াত রাষ্ট্রপতি এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন পেয়েছেন তার ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ। দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা আজ রবিবার এ ঘোষণা দেন।

গত ১৪ জুলাই এরশাদ মারা যান। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, এরশাদের মৃত্যুতে শূন্য এ আসনে ভোট হবে আগামী ৫ অক্টোবর। এই আসনে ইতোমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির নেতৃত্বাধীন ২০–দলীয় জোট প্রার্থীর নাম ঘোষণা করেছে।

গতকাল শনিবার এই আসনে রেজাউল করিমকে প্রার্থী হিসেবে মনোনয়নের ঘোষণা দেয় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম। অপরদিকে বিএনপি থেকে ২০ দলীয় জোটের শরীক পিপলস পার্টির রিটা রহমানকে সমর্থনের ঘোষণা দেয়া হয়েছে। তিনি বিএনপির ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

এরশাদের মৃত্যুর পর এই আসনে মনোনয়নকে কেন্দ্র করে জাতীয় পার্টিতে গৃহদাহ দেখা দেয়। এর সঙ্গে দলের চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতার আসনে কে বসবেন; সে নিয়েও শুরু হয় বিবাদ। শেষ পর্যন্ত এরশাদের ছোট ভাই জিএম কাদের দলের চেয়ারম্যান ও রওশন এরশাদকে বিরোধী দলীয় নেতার দায়িত্ব দেয়া হলে আপাতত সেই বিরোধের অবসান হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!