আজ ব্রাহ্মণবাড়িয়ায় গাড়ি দুর্ঘটনায় ৫ জন পুলিশ নিহত হয়েছেন ।  পুলিশেরা কোনো রাজনীতি করেন না বা  কোনো রাজনৈতিক দলের সাথে জড়িত নন । তারা প্রজাতন্ত্রের কর্মচারী । জনগণের জানমালের নিরাপত্তা প্রদানকারী । আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী । ঝড়-ঝঞ্ঝা, মহামারী, রোদ-বৃষ্টি ইত্যাদি ভয়াল প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে তারা জনগণের সেবাদান করেন । জীবন বাজি রেখে দাঙ্গা-ফ্যাসাদ রোধে পরস্পরবিরোধী দাঙ্গাবাজদের মাঝখানে অবস্থান গ্রহণ করে দাঙ্গা নিরোধ করতে সচেষ্ট থাকেন । ইত্যাদি ইত্যাদি আরো বহু জনহিতকর কার্যক্রমের সাথে তারা জড়িত ।

সেই পুলিশ বাহিনীর কতিপয় সদস্য তাদের দায়িত্ব পালনকালে আকস্মিক দুর্ঘটনায় পতিত হয়ে প্রাণ হারালেন । এমন করুণ মৃত্যুতে নিশ্চয়ই মানুষের মন কেঁদে ওঠে । সহানুভূতি ও শোকে হৃদয় হাহাকার করে ওঠে ।
কিন্তু আমরা কী দেখতে পাচ্ছি ? কওমী মাদ্রাসার সাথে জড়িত তাদের মিডিয়া থেকে জানতে পারছি, ইসলাম ধর্মের আলখাল্লা পরিহিত একদল মানুষরূপী অমানুষ পুলিশদের মৃত্যুতে  “আলহামদুলিল্লাহ” বলে বিকৃত আনন্দ-উল্লাস প্রকাশ করছে !

ভাবতে খারাপ লাগছে । আমরা মুক্তিযোদ্ধারা  সীমাহীন শৌর্য ত্যাগ রক্ত ও বীরত্ব দিয়ে বাংলাদেশকে স্বাধীন করে দিয়েছি, আর সেই দেশের মধ্যে ইসলাম ধর্মের ছদ্মবেশে মানবরূপী একটি পাষণ্ড প্রজাতি সৃষ্টি হয়েছে যারা মানুষের মর্মান্তিক মৃত্যুতেও নির্দ্বিধায় বিকৃত উল্লাসে মেতে উঠতে পারে !

—–আবীর আহাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here