করোনা থেকে সুস্থ হওয়ার দুদিন পর ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সংসদ সদস্য আলহাজ কাজিম উদ্দিন আহম্মেদ ধনুর মা মুক্তিযোদ্ধা খাইরুন্নেসা আফসার (৯৫) মারা গেছেন।বৃহস্পতিবার (২৫ জুন) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

মৃত খাইরুন্নেসা আফসার ভালুকা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও ১১ নম্বর সাব-সেক্টর কমান্ডার মরহুম মেজর আফসার উদ্দিন আহম্মেদের স্ত্রী।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে মরহুমার ছোট ছেলে জসিম উদ্দিন আহম্মেদ জানান, গত ১৪ জুন করোনাভাইরাসে আক্রান্ত হন মুক্তিযোদ্ধা খাইরুন্নেসা আফসার। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়। ২৩ জুন পুনরায় করোনা পরীক্ষা করা হলে তার রিপোর্ট নেগেটিভ আসে। পরে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২৫ জুন) রাজধানীর আনোয়ার খান মর্ডান হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

তিনি আরও বলেন, বাদ আসর মরহুমার জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

মুক্তিযোদ্ধা খাইরুন্নেসা আফসার পাঁচ ছেলে ও দুই মেয়ের জননী। ১৯৭১ সালে খাইরুন্নেসার তৃতীয় ছেলে শহীদ নাজিম উদ্দিন আহমেদ মুক্তিযুদ্ধে শহীদ হন। এরপর মরহুমার এক ছেলে ও এক মেয়ে মারা যান। চতুর্থ ছেলে আলহাজ কাজিম উদ্দিন আহম্মেদ ধনু বর্তমানে ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সংসদ সদস্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here