নিজস্ব প্রতিবেদকঃ- নিরেন দাস।জয়পুরহাটের আক্কেলপুরে কৃষি পণ্য-সার ও কীটনাশক এর দাম বেশি রাখার অভিযোগে পৃথক ভাবে অভিযান চালিয়ে ৫ ব্যবসায়ী”র কাছ থেকে ৫৫ হাজার টাকা জরিমানা এবং সার বোঝাই ২ টি ট্রাক জব্দ করে ভ্রাম্যমান আদালত। পৃথক অভিযান চলাকালে  গোপীনাথপুর বাজারের মেসার্স চিশতীয়া ট্রেডার্স এর সত্তাধীকারী মোঃ আনোয়ার হোসেনের কৃষি পণ্য বিক্রির ক্ষেত্রে সার বিক্রয়ের বৈধ লাইসেন্স না থাকায় কৃষি বিভাগ কতৃপক্ষ ওই দোকান টি সীলগালা করেন।
শনিবার (৭ নভেম্বর) উপজেলার গোপীনাথপুর বাজারে দুপুর ১২ টা থেকে ৩ টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার,এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস.এম হাবিবুল হাসান।
জানা গেছে, উপজেলার কৃষকদের প্রতারিত করছেন এমন অভিযোগের ভিত্তিতে সারাশি পৃথক অভিযান চালিয়ে মেসার্স আকাশ ট্রেডার্স, শাকিব ট্রেডার্স, মেসার্স আখিঁ ট্রেডার্স, মেসার্স হোসেন ট্রেডার্স, এবং একই ইউনিয়নের ভিকনী চারমাথার মেসার্স সুরমা ট্রেডার্সসহ মোট ৫ টি প্রতিষ্ঠানে ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। এ অভিযানে নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসানের সঙ্গে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ শহিদুল ইসলাম ও এস আই মেহেদী।
এ বিষয়ে আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার,এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস.এম হাবিবুল হাসান গণমাধ্যম কর্মীদের জানান, আক্কেলপুর উপজেলায় কৃষি পণ্য-সারের কোন সংকট নেই। তবুও কিছু অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে সার সংকট তৈরী করে বেশি দামে সার বিক্রি করছে এতে কৃষকদের তারা প্রতারিত করছে, তিনি আরও জানান উপজেলা জুড়ে কৃষি পূর্ণ সারের বাজার নিয়ন্ত্রণ রাখতে আক্কেলপুর উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here