দীর্ঘ ৪৭ বছর পর নাটোরের সিংড়ার নিহত দুই ভাই বীর মুক্তিযোদ্ধা গোলাম আহম্মদ ও আব্দুস সামাদ প্রামাণিকের হত্যাকারীদের বিচার ও পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দ।

মঙ্গলবার সকালে উপজেলার প্রত্যন্ত অ ল ভুলবাড়িয়া গ্রামে নিজ বাড়িতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন নিহত মুক্তিযোদ্ধার ভাই গোলাম মোস্তফা প্রামাণিক।

এসময় উপস্থিত ছিলেন নিহতের অপর দুই ভাই জেহের আলী ও শাহ আলম প্রামাণিক এবং মা মাজেদা বেওয়া সহ পরিবারের সদস্যবৃন্দ।

এদিকে জীবনের নিরাপত্তা চেয়ে মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে গত ১৯ মার্চ/২০২০ তারিখে সিংড়া থানায় সাধারণ ডায়েরি ও দুটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

লিখিত বক্তব্যে বলা হয়, ১৯৭২ সালের ১২ মে ভুলবাড়িয়া গ্রামের একটি বৈঠকে প্রকাশ্য দিবালোকে মুক্তিযোদ্ধা গোলাম আহম্মদ ও আব্দুস সামাদ প্রামাণিক হত্যা করে শান্তি কমিটির সদস্য আফজাল ফকির, মজিদ ফকির, আব্দুল বারী মাঙ্গো, মকছেদ আলী সহ কতিপয় ব্যাক্তি। পরে থানায় মামলা দায়ের করা হলেও তার কোন সঠিক বিচার পাননি তারা। এর পর থেকেই তাদের জমি-জমা দখলসহ তাদের বিরুদ্ধে বিভিন্ন হয়রানিমূলক মিথ্যা মামলা দেয়া হয়েছে। অনেকেই জীবনের ভয়ে এলাকা ছাড়া হয়েছেন।

এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন তারা।

অভিযুক্ত মজিদ ফকির ও আব্দুল বারী মাঙ্গো মুঠোফোনে বলেন, তাদের বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত।

এ বিষয়ে সিংড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওয়াদুদ দুদু বলেন, ভুলবাড়িয়া গ্রামের মুক্তিযোদ্ধা দুই ভাই গোলাম আহম্মদ ও আব্দুস সামাদ প্রামাণিককে প্রকাশ্যে হত্যা করা হলেও আজও তার সঠিক বিচার হয়নি। এটা খুবই দুঃখজনক বিষয়। তবে এর ন্যায় বিচার হওয়া দরকার বলে মনে করেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here