মো ফাহাদ বিন সাঈদ, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃসুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক- উল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি।
শনিবার ২৪শে অক্টোবর সকালে ব্যারিস্টার রফিক-উল হক বার্ধক্যজনিত কারণে রাজধানীর আদ- দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।
বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতার সহকারী একান্ত সচিব মোঃ মামুন হাসানের প্রেরিত এক শোকবার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, “ব্যারিস্টার রফিক উল হক ছিলেন এদেশের আইন অঙ্গণে এক উজ্জ্বল নক্ষত্র। গণতন্ত্র, সুশাসন প্রতিষ্ঠা এবং বিচার বিভাগের স্বাধীনতা ও ভাবমূর্তি রক্ষায় একজন অকুতোভয় আইনজীবী হিসেবে তিনি আজীবন সাহসী ভূমিকা পালন করেছেন। দেশের ক্রান্তিকালে অনেক গুরুত্বপূর্ণ সাংবিধানিক ও আইনি বিষয়ে তাঁর মূল্যবান পরামর্শ ও দিকনির্দেশনা সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহযোগিতা করেছে। বিশাল খ্যাতির শিখরে অবস্থান করা এই আইনজীবীর জীবনের অন্তরালে ছড়িয়ে আছে তাঁর অনেক কৃতিত্ব। তিনি এক অনন্য সমাজসেবী।
বিরোধীদলীয় নেতা আরও বলেন,ব্যারিস্টার রফিক- উল হক রাজনীতি না করলেও পেশাগত জীবনে তিনি কখনো রাজনীতির সাথে জড়িত হননি। কিন্তু রাজনীতিবিদরা সবাই তাঁকে কাছে টেনে নিয়েছেন।তাঁর অবদান দেশবাসী গভীর কৃতজ্ঞতা ও শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। বিজ্ঞ এই আইনজীবীর মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হলো।
বিরোধীদলীয় নেতা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here