ফেরিঘাটে কোনো ভিআইপি নয়, সিরিয়াল মানার নির্দেশ : নৌ প্রতিমন্ত্রীর

ফেরিঘাটে ভিআইপি নামে কোনো গাড়িকে পাশ কাটিয়ে এগিয়ে দেওয়া সম্পূর্ণ বেআইনি। এবারের ঈদ যাত্রায় এটি মোকাবিলায় কঠোর নির্দেশনা দিলেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। সোমবার ঢাকার সদরঘাট টার্মিনাল ভবনে ঈদ ব্যবস্থাপনা বৈঠকে নৌ তিনি এমন নির্দেশনা দেন।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদের সভাপতিত্বে বৈঠকে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল-ইসলাম, নৌ-পরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি শহিদুল ইসলাম ভূঁইয়া ও বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলম।

গার্মেন্টসগুলোর ছুটি একসঙ্গে না দিয়ে পর্যায়ক্রমে দেওয়ার জন্য বিজিএমইএ’র কাছে আহ্বান জানিয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, গার্মেন্টেসের ছুটি পর্যায়ক্রমে হলে সড়ক, রেল ও নৌপথের ওপর চাপ কমবে এবং যাত্রী পারাপার সহজ হবে।

এসময় ইদানিং ফেরি পারাপারে ভিআইপি নামে কোনো কোনো পরিবহন বা ব্যক্তিগত গাড়িকে বিশেষ সুবিধা দেওয়ার অভিযোগ ওঠার পর প্রতিমন্ত্রী ফেরি পারাপারে সিরিয়াল মেনে চলতে বিআইডব্লিউটিসিকেও নির্দেশ দেন।

তিনি বলেন, নৌযান মালিক-শ্রমিক, নৌ-পুলিশ, কোস্টগার্ড, বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, নৌপরিবহন অধিদফতর সকলের সর্বাত্মক সহযোগিতায় ঈদ-উল-ফিতরে যাত্রী পারাপার সুষ্ঠু, সুন্দর ও সফলভাবে করতে পেরেছি। ঈদুল আজহায়ও সবার সহযোগিতায় নৌপথে যাত্রী পারাপার সুন্দর ও সুষ্ঠুভাবে করতে পারব।
এর আগে প্রতিমন্ত্রী ঢাকার সদরঘাট টার্মিনাল এলাকায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে সচেতনতামূলক র্যা লি এবং পরিচ্ছন্ন অভিযান কর্মসূচিতে নেতৃত্ব দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!