মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৯২ জন। এ ছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৬৮৩ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ২১ হাজার ৯২১ জন করোনা রোগী। 

সোমবার (৯ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৩ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৯ হাজার ৭৬৮ জন।

এর আগে রোববার (৮ নভেম্বর) দেশে আরও আরও ১ হাজার ৪৭৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৮ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার বিকেল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৭ লাখ ২৮ হাজার ৮৯১ জন। মৃত্যু হয়েছে ১২ লাখ ৬১ হাজার ৯৭১ জনের। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন কোটি ৫৭ লাখ ৯২ হাজার ৫৮৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২ লাখ ৮৮ হাজার ৪৮০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৭৬৮ জনের।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৫ লাখ ৫৩ হাজার ৮৬৪ জন এবং মারা গেছে ১ লাখ ২৬ হাজার ৬৫৩ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৫৬ লাখ ৬৪ হাজার ১১৫ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬২ হাজার ৩৯৭ জনের।

করোনায় মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৪ হাজার ৮০৮ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৯ লাখ ৬১ হাজার ৯৩৮ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ইউরোপের দেশ রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৭ লাখ ৭৪ হাজার ৩৩৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ৫৩৭ জনের।

এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ৮ মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। এরইমধ্যে ৪ লাখ ২০ হাজার ২৩৮ জন শনাক্ত হয়েছেন। করোনায় মারা গেছেন ৬ হাজার ৬৭ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৩৮ হাজার ১৪৫ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here