ঝালকাঠি প্রতিনিধি॥ বিশ্বনবী হযরত মুহাম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনী ও বাক স্বাধীনতার নামে ফ্রান্সের নাস্তিকতা ধর্মহীনতার প্রতিবাদ জানিয়ে ঝালকাঠিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ হিযবুল্লাহ জমিয়াতুল মুছলিহীন এর আয়োজনে বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় ঈদগাহ মসজিদে প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়।
সংগঠনটির কেন্দ্রীয় শাখার সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহআলম এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, আমীরুল মুছলিহীন হযরত মাওলানা খলিলুর রহমান নেছারাবাদী হুজুর।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বাক স্বাধীনতার নামে ফ্রান্স ইসলাম বিরোধী চরম অসত্য ও নোংরা খেলা শুরু করেছে। সরকারী বহুতল ভবনে পুলিশি পাহাড়ায় মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শন করেছে। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি এবং নাস্তিকতা ও ধর্মহীনতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি’। বিশ্বনবীর (সঃ) অপমান বরদাশত করা যাবেনা বলে হুশিয়ারি দিয়ে সকল প্রকার ফরাসী পন্য বর্জন করার আহব্বান জানান তিনি। একই সাথে ফ্রান্সের পন্য আমদানী না করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহব্বান জানানো হয় এ সভায়।
 সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, বাংলাদেশ হিযবুল্লাহ জমিয়াতুল মুছলিহীন কেন্দ্রীয় শাখার সেক্রেটারী জেনারেল মাওলানা মুহাম্মদ মাছুম বিল্লাহ আযীযাবাদী, আদর্শ সমাজ বাস্তবায়ন পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. মো. মোসাদ্দেক হোসেন খান, নেছারাবাদী হুজুরের ছাহেবজাদা মুহাম্মদ আযীযুর রহমান তাকী, এনএস কামিল মাদ্রাসার অধ্যক্ষ গাজী মো. শহিদুল ইসলাম, মুছলিহীন ঝালকাঠি ঝালকাঠি জেলার সিনিয়র সহসভাপতি অধ্যাপক মো. আব্দুল মালেক, আদর্শ সমাজ বাস্তবায়ন পরিষদের ঝালকাঠি জেলা সেক্রেটারী মো. আনোয়ার হোসেন আনু, মুজাহিদ কমিটি ঝালকাঠি জেলা শাখার ছদর মাওলানা মো. মোখতার আহম্মেদ মুছলিহীন ঝালকাঠি সদর উপজেলা শাখার সভাপতি এ্যড ইউসুফ আলী মোল্লা, সাধারন সম্পাদক আল আমিন বাকলাই, মুছলিহীন ঝালকাঠি পৌর শাখার সভাপতি মো. মনোয়ার হোসেন খান, সাধারন সম্পাদক পৌর কাউন্সিলর মাহবুবুজ্জামান স্বপন। যুব মুছলিহীন ঝালকাঠি জেলা শাখার সভাপতি এ্যড নাসিমুল হাসান, ছাত্র মুছলিহীন ঝালকাঠি জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আতিকুল ইসলাম হৃদয়,  জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. মাহাবুবুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মইন তালুকদার প্রমুখ।
 ফ্রান্সের প্রধানমন্ত্রীর দেওয়া ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য প্রত্যাহার করে বিশ্ববাসীর কাছে ক্ষমা প্রার্থনা না করলে পরবর্তীতে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।  সমাবেশ শেষে সকাল ১১টায় বাংলাদেশ হিযবুল্লাহ জমিয়াতুল মুছলিহীনের আমির মাওলানা খলীলুর রহমান নেছারাবাদী হুজুরের নেতৃত্বে কেন্দ্রীয় ঈদগাহ ময়দান থেকে কয়েক হাজার মুসলিম জনতার অংশগ্রহনে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে ঝালকাঠি সার্কিট হাউস সড়কে গিয়ে শেষ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here