পাঁচ দলের অংশগ্রহণে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু টি টোয়েন্টির প্লেয়ার্স ড্রাফট হয়ে গেল। রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে হয়ে গেল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফট। প্রাথমিক বাছাইয়ের পর ১৫৭ জন খেলোয়াড়কে পাঁচ দলে ভাগ করে নেয়ার লক্ষ্যে অনুষ্ঠিত হয় এই প্লেয়ার্স ড্রাফট। এক নজরে দেখে নেয়া যাক কে খেলছেন কোন দলে-

বেক্সিমকো ঢাকা: ঢাকার এই দলে শুরুতেই ডাক পেয়েছেন মুশফিকুর রহিম। তার সঙ্গী রুবেল হোসেন, তানজিদ হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ নাঈম, নাঈম হাসান, শাহাদাত হোসেন, আকবর আলী, ইয়াসির আলী, সাব্বির রহমান, মেহেদী হাসান রানা, মুক্তার আলী, শফিকুল ইসলাম, আবু হায়দার, পিনাক ঘোষ ও রবিউল ইসলাম।

ফরচুন বরিশাল: ‘এ’ গ্রেড তালিকার তামিম ইকবালকে নিয়েছে বরিশাল। এছাড়া ডাক পেয়েছেন আফিফ হোসেন, তাসকিন আহমেদ, ইরফান শুক্কুর, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ চৌধুরী, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম, মাহিদুল অঙ্কন, পারভেজ হোসেন, কামরুল ইসলাম, আবু সায়েম ও সোহরাওয়ার্দী শুভ।

মিনিস্টার গ্রুপ রাজশাহী: এই দলে ‘এ’ গ্রেডের কোন ক্রিকেটার নেই। তবে আছেন মোহাম্মদ আশরাফুলের মতো অভিজ্ঞ ক্রিকেটার। এছাড়া সাইফউদ্দিন, মেহেদি হাসান, নাজমুল হোসেন, নুরুল হাসান, ফরহাদ রেজা, আরাফাত সানি, ইবাদত হোসেন, ফজলে মাহমুদ, রনি তালুকদার, আনিসুল ইমন, রেজাউর রহমান, জাকের আলী, রকিবুল হাসান, মুকিদুল ইসলাম ও সানজামুল ইসলাম।

জেমকন খুলনা: বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার সাকিব আল হাসানকে ভিড়িয়েছে এই দল। এছাড়া আরেক আইকন মাহমুদউল্লাহ রিয়াদও আছেন তার সঙ্গী হিসেবে। এছাড়া আছেন ইমরুল কায়েস, হাসান মাহমুদ, আল আমিন, এনামুল হক, শামীম পাটোয়ারী, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভগত হোম, শহিদুল ইসলাম, রিশাদ হোসেন, জাকির হাসান, নাজমুল ইসলাম, সালমান হোসেন, জহিরুল ইসলাম।

গাজী গ্রুপ চট্টগ্রাম: ‘এ’ গ্রেড থেকে এই দলে ডাক পেয়েছেন মোস্তাফিজুর রহমান। অন্যদের মধ্যে আছেন লিটন দাস, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম, জিয়াউর রহমান, তাইজুল ইসলাম, শামসুর রহমান, নাহিদুল ইসলাম, সৈকত আলী, মুমিনুল হক, রকিবুল হাসান, সানজিত সাহা, মাহমুদুল হাসান ও মেহেদী হাসান।

উল্লেখ্য, ‘এ’ গ্রেডভুক্ত খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ১৫ লাখ টাকা করে। ‘বি’ গ্রেডের ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ লাখ টাকা করে। ‘সি’ গ্রেডের ক্রিকেটাররা পাবেন ৬ লাখ টাকা করে আর ‘ডি’ গ্রেডের ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪ লাখ টাকা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here