বাংলাদেশ ও পাকিস্তানের নাগরিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বাহরাইন, অভিযোগ কাশ্মীর নিয়ে বিক্ষোভ

কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়ার প্রতিবাদে বাহরাইনে বিক্ষোভ করায় এশিয়ার বেশ কিছু নাগরিকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি। সোমবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক টুইট বার্তায় এই তথ্য জানানো হয়েছে। এশিয়ার যেসব লোকের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বাহরাইন তাদের মধ্যে বাংলাদেশ ও পাকিস্তানের নাগরিক রয়েছে বলে ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ঈদের নামাজের পর বাহরাইনে অবৈধভাবে এই বিক্ষোভ করা হয়।

বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়ার প্রতিবাদে ঈদের নামাজের পর সেখানে বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় টুইট বার্তায় জানায়, ঈদ নামাজের পর আইন ভঙ্গ করে জমায়েত হওয়ার কারণে কিছু এশীয় নাগরিকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই মামলা পাবলিক প্রসিকিউশনে পাঠানো হয়েছে। নাগরিক ও বাসিন্দাদের ধর্মীয় উৎসবকে রাজনৈতিক উদ্দেশে ব্যবহার না করার আহ্বান জানানো হচ্ছে।

এর আগে গত শুক্রবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কাশ্মীরের পরিস্থিতি জানাতে বাহরাইনের বাদশাহ শেখ হামাদ বিন ইসা আল খলিফাকে টেলিফোন করেন।

এরপর ইমরান খানের কার্যালয়ে ফোনালাপের বিষয়ে এক বিবৃতিতে জানানো হয়, বাহরাইনের বাদশাহ বলেছেন তার দেশ কাশ্মীরের পরিস্থিতি গভীর উদ্বেগের সঙ্গে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। সেইসঙ্গে আশা করে আলোচনার মাধ্যমে সমস্ত ইস্যু সমাধান হবে।

উল্লেখ্য, পাকিস্তানসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের প্রবাসীরা বাহরাইনে অবস্থান করে থাকেন। সেইসঙ্গে মধ্যপ্রাচ্যের এই দেশটিতে কর্মরত রয়েছে লক্ষাধিক বাংলাদেশি। তথ্য সূত্র: ইন্ডিয়া টুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!