বিশ্বকাপের মত বৈশ্বিক আসর শুরুর আগে ক্রিকেট দলগুলো নামে প্রস্তুতি ম্যাচে। আয়োজনের সাথে মানিয়ে নেওয়া ও লড়াইয়ে নামার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি হিসেবেই দেখা হয় গা গরমের ম্যাচগুলোকে। তবে সেই ম্যাচই যখন কাল হয়ে দাঁড়ায়!

 

শুক্রবার (২৪ মে) শুরু হওয়া বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে দুটি ম্যাচেই হানা দিয়েছে চোট। দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচে মোটামুটি শঙ্কা জাগানো চোট নিয়ে মাঠ ছেড়েছেন লঙ্কান ক্রিকেটার অভিষকা ফার্নান্দো।

 

এছাড়া কঠিন এক ক্যাচ তালুবন্দী করতে গিয়ে চোট পেয়েছেন আরেক লঙ্কান ক্রিকেটার ইসুরু উদানা। পূর্ণ ১০ ওভার বল করলেও কবজির চোটের কারণে ফার্নান্দোর মত তাকেও ছিটকে পড়তে হয়েছে ম্যাচের বাইরে। যদিও দুজনের চোট কতটা গুরুতর, পরীক্ষানিরীক্ষার ফলাফলের আগে এ নিয়ে কিছু জানাতে পারেনি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

বিশ্বকাপ প্রস্তুতির প্রথম দিনই চোটময়!

চোট-গল্পের শেষ নেই এখানেই। প্রস্তুতি ম্যাচের প্রথম দিন চোট দুশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে আফগানিস্তানের জন্যও।

পাকিস্তানের ছুঁড়ে দেওয়া ২৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আফগান তারকা ওপেনার মোহাম্মদ শাহজাদ চোট পেয়েছেন। ৫টি চার হাঁকিয়ে ২৫ বলে ২৩ রান করে দারুণ এক ইনিংসেরই ইঙ্গিত দিচ্ছিলেন শাহজাদ।

 

বিশ্বকাপ প্রস্তুতির প্রথম দিনই চোটময়!

 

তবে ব্যাট করার সময় তার বাম হাঁটুতে অসুবিধা হচ্ছিল- তা ছিল স্পষ্ট। শেষমেশ তিনি আর ব্যাটই করতে পারেননি। নামের পাশে ২৩ রান রেখেই রিটায়ার্ড হার্ট হিসেবে মাঠ ছাড়েন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তার চোট কতটা গুরুতর তাও এখনো জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here