বীর মুক্তিযোদ্ধা মো: আবু বকর ছিদ্দিক(গাজী’র) মাগফিরাত কামনায় সারাদেশে দোয়া মাহফিল

Share It
  • 339
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    339
    Shares

বীর মুক্তিযোদ্ধা মরহুম মো: আবু বকর ছিদ্দিক(গাজী’র) মাগফিরাত কামনায় সারাদেশে দোয়া মাহফিল অনুষ্ঠিত।

সারাদেশে গ্রীন ফ্যামিলি লিমিটেডের উদ্যোগে প্রতিষ্ঠানের সকল সহযোগী প্রতিষ্ঠান ও ডিভিশনাল অফিসে বীর মুক্তিযোদ্ধা মরহুম মোঃ আবু বকর ছিদ্দিক (গাজী’র) রুহের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিলের  আয়োজন করা হয়।

কোরআন খতম, নফল নামাজ, মিলাদ-কিয়াম, দুরুদ ও সালাম, তাসবি তাহারিমা ও বিভিন্ন দোয়া ইত্যাদি ইবাদতের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা মরহুম মোঃ বকর সিদ্দিক (গাজী’র) রুহের মাগফেরাত কামনা করেন তারা।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মরহুম মোঃ আবু বকর ছিদ্দিক (গাজী’র) বড় ছেলে বীরপুত্র- মোঃ শরিফুল ইসলাম (গাজী) গ্রীন ফ্যামিলি লিমিটেডের (ম্যানেজিং ডিরেক্টর)

গতকাল বীর মুক্তিযুদ্ধা মরহুম মোঃ বকর ছিদ্দিক (গাজী’র) নিজ বাড়িতে মিলাদ শরীফ এর অংশ হিসেবে সারাদেশে “গ্রীন ফ্যামিলি লিমিটেড” এই দোয়ার আয়োজন করে।

চট্টগ্রামঃ গ্রীন ডিভাইন “মার্কেটিং এন্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড” রংপুর বিভাগের প্রতিটি থানাতে, রুহের মাগফেরাত কামনা ও বিশেষ দোয়া ও কোরআন খতম করা হয়েছে । গতরাত থেকে শুরু হয়। চকোরিয়া, গতকাল বিকাল ৩.৩০ টায় দােয়া মাহফিলের আয়ােজন করা হয় চকরিয়া এল ডি সি অফিসে। মােনাজাত পরিচালনা করেন গ্রীন ডিভাইন এর সম্মানিত পরিচালক জনাব মুহাম্মদ জসীম উদ্দিন আনছার। প্রোগ্রাম সমন্বয় করেন জনাব মনজুর আলম, চেয়ারম্যান গ্রীনডিভাইন। এছাড়াও রাজশাহী, ঢাকা, বরিশাল, খুলনা, ময়মনসিংহে বিশেষ দুয়ার আয়োজন করা হয়।

এ বিষয়ে গ্রীন ফ্যামিলি লিমিটেডের (ম্যানেজিং ডিরেক্টর) বীরপুত্র মোঃ শরিফুল ইসলাম (গাজী) দৈনিক মুক্ত আলোকে বলেন, আমাদের নিজ বাড়িতে আব্বুর কবর জিয়ারাট সহ মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। সেই সাথে সাথেই গ্রীন ফ্যামিলি লিমিটেডের সকল জেলা, বিভাগ ও থানা ডিভিশনাল অফিস একসাথে এই দোয়ার  অনুষ্ঠিত হয়েছে। আমি দেশবাসীর কাছে আমার পিতা বীর মুক্তিযুদ্ধা মরহুম মোঃ বকর ছিদ্দিক (গাজী’র) রুহের আত্মার মাগফেরাতের জন্য দোয়া চাই। আপনারা সবাই আমার আম্মুর জন্য দোয়া করবেন তিনি যেন জান্নাতবাসি হোন।

বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু বকর ছিদ্দিক (গাজী) গত ২৩শে মে শনিবার দিবাগত রাত ৩ টা ৩০ মিনিটে বার্ধক্যজনিত কারণে রাজধানী ঢাকা…

Posted by দৈনিক মুক্ত আলো on Tuesday, 26 May 2020

উল্লেখ্য , বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু বকর ছিদ্দিক (গাজী) গত ২৩শে মে শনিবার দিবাগত রাত ৩ টা ৩০ মিনিটে বার্ধক্যজনিত কারণে রাজধানী ঢাকা রামপুরার বাসায় শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

পরে, জাতির এই শ্রেষ্ঠ সন্তানের নামাজে জানাজা শষে, নিজ বাড়ি গাজীপুর কাপাসিয়া, টোক ইউনিয়ন, ঘোষেরকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিকাল ৫ ঘটিকায় রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি এক কন্যা ও দুই পুত্র সন্তান রেখে যান।

তার বড় ছেলের বীরপুত্র মোঃ শরিফুল ইসলাম (গাজী) ম্যানেজিং ডিরেক্টর ” গ্রীন ফেমেলি লিমিটেড ।

মেজ সন্তান বীরকন্যা- খাদিজা ইসলাম গাজী উচ্চশিক্ষা শেষে বর্তমানে শিক্ষকতা পেশায় নিয়োজিত আছেন।

ছোট ছেলে বীরপুত্র- মোঃ আশরাফুল ইসলাম (গাজী) । “দৈনিক মুক্ত আলোর” প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক। তাছাড়াও মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন কর্মকাণ্ড সারাদেশব্যপী পরিচালনা করে যাচ্ছেন। তিনি মুক্তিযোদ্ধা পরিবার সংসদ ন্যাশনাল কমান্ড কাউন্সিল কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের ( নির্বাহী সাংগঠনিক সচিব)

এসময়, উপজেলা নির্বাহী অফিসার ইসমত আরার নেতৃত্বে, গাজীপুর পুলিশ প্রশাসনের একদল চৌকস রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করেন।

আরো উপস্থিত ছিলেন এলাকার সমজিক ব্যক্তিবর্গ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন টোক ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার হাসিম মুক্তার সহ বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু বকর ছিদ্দিক (গাজী’র) সহযোদ্ধাগান।

তার এই মৃত্যুতে উপস্থিত বক্তারা মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তাঁর প্রশংসা ও বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের সমবেদনা জ্ঞাপন করেন।

তিনি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে রণাঙ্গনের সঙ্গীদের সাথে ভারতে ট্রেনিং গ্রহণের পর ৩ নং সেক্টরের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রেখেছিলেন। জাতির এই শ্রেষ্ঠ সন্তানের মৃত্যু একটি অপূরণীয় ক্ষতি।

বীর মুক্তিযোদ্ধা আবু বকর ছিদ্দিক (গাজী) অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল শাখায় কর্মরত ছিলেন ।

রাষ্ট্রীয় সম্মাননা প্রদানের পর উপস্থিত জনতার সমন্বয়ে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে বীর মুক্তিযোদ্ধা আবু রকর ছিদ্দিক (গাজী’র) বড় ছেলে বীরপুত্র মোঃ শরিফুল ইসলাম (গাজী’র) মুনাজাত দিয়ে শেষ হয়।

সর্বশেষ উপস্থিত সকল মুসল্লীদেরকে বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু বকর ছিদ্দিক (গাজী’র) পরিবারের পক্ষ থেকে ইফতার প্রদান করা হয়।

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুনের শোক প্রকাশ :

একজন জাতির শ্রেষ্ঠ সন্তানের মৃত্যুতে মুক্তিযুদ্ধ মঞ্চ পরিবার গভীরভাবে শোকাহত। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবার সংসদ নেশনাল কমান্ড কাউন্সিল (কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের) শোক প্রকাশ:

ইন্নালিল্লাহী ওয়াইন্নাইলাইহি রাজিউন— আমরা অত্যান্ত দুঃখের সহিত জানাইতেছি — বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবার সংসদ ন্যাশনাল কমান্ড কাউন্সিলের নির্বাহী সাংগঠনিক সচিব, দৈনিক মুক্ত আলোর মালিক ও সম্পাদক জনাব বীরপুত্র মোঃ আশরাফুল ইসলাম (গাজী’র) আব্বা বীর মুক্তিযোদ্ধা মরহুম আবুবক্কর সিদ্দিক (গাজী) আজ রাত ৩ টা ৩০ মিনিটে মৃর্তু বরন করেছেন ইন্নালিল্লাহী ওয়াইন্নাইলাহি রাজিউন / উনার মৃর্তুতে আমরা হরালাম জাতীর এক শ্রেষ্ট সন্তান – বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবার সংসদের পক্ষ থেকে গভীর সমবেদনা প্রকাশ করছি এবং মরহুমের আত্তার মাগফেরাত কামনা করছি — আল্লাযেন উনাকে বেহেস্ত নছিব করেন এবং উনার পরিবারকে যেন সুখ সহিবার তফিক দান করেন আমিন – মোহাম্মদ আব্দুল্লাহ্ সাংগঠনিক সহিব ( দায়ীত্ব পাপ্ত সিলেট বিভাগ)

দৈনিক মুক্ত পরিবারের শোক প্রকাশঃ

দৈনিক মুক্ত আলো’র দেশ এবং প্রবাসের সকল
সংবাদকর্মী শুভানুধ্যায়ী পাঠকদের পক্ষ থেকে “মুক্ত আলো’র” প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক বীরপুত্র- মোঃ আশরাফুল ইসলাম (গাজী’র) পিতা বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু বকর ছিদ্দিক (গাজী’র) মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি। সেই সাথে পরিবার প্রতি সমবেদনা জানাচ্ছি। বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু বকর ছিদ্দিক (গাজী) ছিলেন আমাদের অনুপ্রেরণা আমাদের আদর্শ ও অহংকার । জাতির এই শ্রেষ্ঠ সন্তানের মৃত্যু আমাদের জন্য একটি অপূরণীয় ক্ষতি আল্লাহ তাঁকে জান্নাত বাসী করুন আমিন।

এছাড়াও মুক্তিযোদ্ধা পরিবারের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা জাতির এই শ্রেষ্ঠ সন্তানের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন ।


Share It
  • 339
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    339
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here