জবি প্রতিনিধি:তথ্য-প্রযুক্তি আইনে গ্রেফতার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দৈনিক যুগান্তর প্রতিনিধি ও রাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি মানিক রাইহান বাপ্পীর নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রেসক্লাবের কর্মরত সাংবাদিকবৃন্দ।
সোমবার (১৬ নভেম্বর) জবি প্রেসক্লাবের দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমরান খান স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে সভাপতি জাহিদুল ইসলাম সাদেক ও সাধারণ সম্পাদক জগেশ রায় এ দাবি জানান। একইসাথে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি  মামলা প্রত্যাহারেরও দাবি জাননো হয়।
বিবৃতিতে বলা হয়, ‘ক্যাম্পাস সাংবাদিকদের হয়রানি করা ও নিষ্ঠার সাথে কাজ করতে নিরুৎসাহ দেয়াই এ মামলার মূল উদ্দেশ্য।বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে এমন অযৌক্তিক মামলার শিকার হলে ক্যাম্পাস গুলোয় সাংবাদিকতার পথ সংকুচিত হয়ে যাবে। একইসাথে অন্যায় ও অরাজকতা বেড়ে যাবে, যা একটি বিশ্ববিদ্যালয়ের জন্য অশনি সংকেত বলে মনে করে জবি প্রেসক্লাব।’
উল্লেখ্য যে, ‘রাবির আবাসিক শিক্ষকের বিরুদ্ধে হলে সিট বাণিজ্যের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে ২০১৫ সালে ২৪ অক্টোবর যুগান্তরসহ ১৬টি পত্রিকার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়ের করেন রাবির শহীদ সোহরাওয়ার্দী হলের তৎকালীন আবাসিক শিক্ষক ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কাজী জাহিদুর রহমান। ওই মামলায় গত ১৩ নভেম্বর মানিক রাইহান বাপ্পিকে পুলিশ গ্রেফতার করে পরদিন ১৪ নভেম্বর আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here