পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ হত্যা মামলায় সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়ির প্রত্যাহার হওয়া উপসহকারী পরিদর্শক (এএসআই) আশেক এলাহীকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) তাকে আদালতে তোলা হবে বলে জানা গেছে। বুধবার দিবাগত রাতে এসএমপির রিজার্ভ অফিস সদস্যরা তাকে গ্রেফতার করেছেন।

সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন পিবিআই সিলেটের পুলিশ সুপার খালেকুজ্জামান।

গত ১১ অক্টোবর ভোরে সিলেট শহরের আখালিয়া এলাকার বাসিন্দা রায়হানকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নেয়া হয়। সেখান থেকে অসুস্থ অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান।

তাকে ফাঁড়িতে নিয়ে ‘নির্যাতন’ করে হত্যা করা হয়েছে এ অভিযোগ করে রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নী ১২ অক্টোবর কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন।

এ ঘটনায় ওই ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ চার পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়। এ ছাড়া প্রত্যাহার করা হয় তিন পুলিশ সদস্যকে।

এদিকে, নির্যাতনকারী ফাঁড়ির সাময়িক বরখাস্তকৃত কনস্টেবল হারুনুর রশিদের পাঁচ দিনের রিমান্ড শেষে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমানের আদালতে হাজির করা হবে। এ নিয়ে এ মামলায় ৩ জনকে আটক করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here