করোনা মহামারিতে বন্ধ থাকা সবধরনের শিক্ষা প্রতিষ্ঠান কবে খুলবে, তা দুই-একদিনের মধ্যেই জানানো সম্ভব হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। 

সোমবার (৯ নভেম্বর) দুপুরে মন্ত্রিসভার বৈঠক শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয় আগামী দু’একদিনের মধ্যে সিদ্ধান্ত জানিয়ে দেবে।

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, কোভিড-১৯ এর প্রাদুর্ভাব শুরু হবার পর থেকেই চলতি বছরের মার্চ থেকে সম্পূর্ণ বন্ধ রয়েছে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো। এরই মধ্যে কয়েক ধাপে এই ছুটি বাড়িয়ে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া আছে।

১৪ নভেম্বরের পর শিক্ষা প্রতিষ্ঠান খুলছে কিনা, এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘এটা শিক্ষা মন্ত্রণালয় জানাবে। কাল-পরশুর মধ্যেই জানাবে।’

প্রধানমন্ত্রীর কোনো নির্দেশনা এক্ষেত্রে রয়েছে কিনা জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘খুলনা ডিভিশন থেকে একটা স্ট্রং অ্যাকশন (মোবাইল কোর্ট পরিচালনা) নেওয়া হচ্ছে, আমরাও চারদিকে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেছি। প্রধানমন্ত্রীও এগ্রি করছেন, গুড এপ্রিশিয়েট করেছেন। কিছু স্ট্রিক ভিউতে যেতে হবে। এখন পর্যন্ত আমরা কম্ফোর্টেবল জোনের মধ্যে আছি।’

এ সময়, স্বাস্থ্যবিধি মেনে চলতে গণমাধ্যমকর্মীদের আরও বেশি জোরালো প্রচার করার আহ্বান জানান মন্ত্রিপরিষদ সচিব।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে এবং মন্ত্রিপরিষদের অন্য সদস্যরা সচিবালয় থেকে ভার্চুয়াল এ সভায় যোগ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here