সন্তানের জন্য পিতার প্রেমপত্র 

Share It
  • 14
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    14
    Shares

 (পবিত্র বাইবেলের আদি পুস্তক হতে প্রকাশিত বাক্য পর্যন্ত একটি পিতৃ হৃদয়ের কান্না )।
 আমার প্রিয় সন্তান (জেমস্ আব্দুর রহিম রানা), তুমি হয়তো আমাকে জানো না, কিন্তু আমি তোমার সম্পর্কে সমস্ত কিছুই জানি (গীত ১৩৯:১)। যখন তুমি বস এবং যখন তুমি উঠ, তখনও আমি তোমাকে জানি (গীত ১৩৯:২)। আমি তোমার সমস্ত পথ জানি (গীত ১৩৯:৩)। এমনকি তোমার মাথার সমস্ত চুল গুলির সংখ্যাও আমি জানি (মথি ১০:২৯-৩১)। কারন তুমি আমারই প্রতিমূর্তিতে তৈরি (আদি ১:২৭)। আমাতেই তোমার জীবন, গতি ও সত্ত্বা (প্রেরিত ১৭:২৮)। কারন তুমি আমারই বংশধর (প্রেরিত ১৭:২৮)।
মাতৃগর্ভে গঠিত হবার পূর্ব থেকে আমি তোমাকে জানি (যিরমিয় ১:৪-৫)। সৃষ্টির পরিকল্পনার সময় আমি তোমাকে মনোনীত করেছি (ইফিষীয় ১:১১-১২)। তুমি ভুলবশত এই জগতে আসনি (গীত ১৩৯:১৫-১৬)। তোমার সমস্ত দিন সমূহের কথা আমার বইয়ে লেখা আছে (গীত ১৩৯:১৫-১৬)। আমিই তোমার জন্মের সময় নিরূপিত করেছি এবং নিরূপিত করেছি তোমার আবাস্থল (প্রেরিত ১৭:২৬)। তুমি ভয়াবহ ও আশ্চর্যরূপে নির্মিত (গীত ১৩৯:১৪)। আমি তোমাকে মাতৃগর্ভে বুনেছি (গীত ১৩৯:১৩) এবং তোমার জন্মের দিনে তোমাকে বের করে এনেছি (গীত ৭১:৬)। যারা আমাকে জানে না তারা আমার সম্পর্কে  ভুল কথা বলে (যোহন ৮:৪১-৪৪)। আমি গম্ভীর প্রকৃতির বা রাগান্বিত নই, বরং ভালবাসার সম্পূর্ণ প্রকাশ (১যোহন ৪:১৬) এবং আমার এই ভালবাসা আমি তোমাকে দেখাতে চাই (১যোহন ৩:১)। কারন তুমি আমার সন্তান এবং আমি তোমার পিতা (১যোহন ৩:১)। তোমার জাগতিক পিতার চেয়েও আমি তোমাকে আরো অধিক পরিমানে যুগিয়ে দিতে সক্ষম (মথি ৭:১১)। কারন আমি তোমার নিখুঁত পিতা (মথি ৫:৪৮)।
প্রত্যেকটি মংগলজনক উপহার আমার কাছ থেকেই আসে (যাকোব ১:১৭)। কারন আমিই তোমার যোগানদাতা এবং আমি তোমার সমস্ত প্রয়োজন জানি (মথি ৬:৩১)। তোমার ভবিষ্যৎ এর জন্য যে সংকল্প তা আশাসিদ্ধি দেবার সংকল্প (যিরমিয় ২৯:১১)। কারন আমি তোমাকে অনন্ত প্রেমে প্রেম করিয়াছি (যিরমিয় ৩১:৩)। তোমার জন্য আমার সংকল্প সমূহ সাগরের পাড়ের অসংখ্য বালু কণার চেয়েও বহু সংখ্যক (গীত ১৩৯: ১৭-১৮) এবং আমি তোমার বিষয়ে আনন্দগান দ্বারা উল্লাস করব (সফনিয় ৩:১৭)। আমি তোমার জন্য মংগল জনক কোন কিছু করা থেকে বিরত থাকব না (যিরমিয় ৩২:৪০)। কারন তুমি আমার নিজস্ব অধিকার (যাত্রা ১৯:৫)। আমি তোমাকে সর্বান্তঃকরণে ও সমস্ত প্রাণে প্রতিষ্ঠা করার ইচ্ছা পোষন করি (যিরমিয় ৩২:৪১) এবং আমি তোমাকে মহৎ ও আশ্চর্যজনক বিষয় দেখাব (যিরমিয় ৩৩:৩)। যদি তুমি সর্বান্তঃকরণে আমাকে অন্বেষণ কর, আমাকে পাবে (দ্বিতীয় বিবরন ৪:২৯)। আমাতে আনন্দ কর এবং আমিই তোমার হৃদয়ের ইচ্ছা সমূহ পূর্ণ করব (গীত ৩৭:৪)। কারন আমিই তোমার অন্তরে ইচ্ছা সমূহ দান করেছি (ফিলিপীয় ২:১৩)। তোমার চিন্তার চেয়েও অধিক পরিমানে আমি তোমার জন্য করতে সক্ষম (ইফিষিয় ৩:২০)। কারন আমিই তোমার মহান উৎসাহদাতা (২য় থিষলঃ ২:১৬-১৭)।
আমিই তোমার পিতা, তোমার সমস্ত দূর্যোগের সময় সান্ত্বনা দান করে থাকি (২য় করিন্থিয় ১:৩-৪)। যখন তোমার হৃদয় ভগ্নচূর্ন হয়, তখন আমি তোমার খুব কাছেই থাকি (গীত ৩৪:১৮)। যেভাবে একজন মেষপালক তার মেষশাবককে বহন করে, ঠিক তেমনি আমিও তোমাকে আমার হৃদয়ের খুব কাছে ধরে রাখি এবং বহন করি (যিশাইয় ৪০:১১)। একদিন আমি তোমার চোখের সমস্ত জল মুছে দেব ( প্রকাশিত বাক্য ২১:৩-৪) এবং এই জগতে তুমি যে দুঃখ কষ্ট ভোগ করছ সেগুলি তুলে নেব (প্রকাশিত বাক্য ২১:৪)। আমিই তোমার পিতা, এবং আমি তোমাকে ভালবাসি যেরুপ আমার পুত্র যীশুকে ভালবাসি ঠিক সেইরুপ (যোহন ১৭:২৩)। কারন যীশুর মধ্য দিয়েই আমার ভালবাসা তোমার কাছে প্রকাশিত হয়েছে (যোহন ১৭:২৬)। সে আমার সত্বার সঠিক উপস্থাপনকারী (ইব্রীয় ১:৩) এবং সে এই কথা ঘোষনা করতে এসেছে যে, আমি তোমার স্বপক্ষে, বিপক্ষে নই (রোমীয় ৮:৩১) এবং সে এই কথা বলতে এসেছে যে আমি তোমার দোষ বা পাপ ধরতে আসিনি (২য় করিন্থিয় ৫ :১৮-১৯)। যীশু জীবন দিয়েছে যেন তুমি এবং আমি পুনরায় মিলিত হতে পারি (২য় করিন্থীয় ৫:১৮-১৯)। তাঁর মৃত্যু, তোমার প্রতি আমার চূড়ান্ত ও সর্বোচ্চ ভালবাসার বহিঃপ্রকাশ (১যোহন ৪:১০)। আমি ভালবেসে সমস্ত কিছুই প্রদান করেছি যেন তোমার ভালবাসা অর্জন করতে পারি (রোমীয় ৮:৩২)। যদি তুমি উপহাররুপে প্রদত্ত আমার পুত্র যীশুকে গ্রহন করে থাক তবে তুমি আমাকেই গ্রহন করে থাক (১ম যোহন ২:২৩) এবং কোন কিছুই আমার ভালবাসা থেকে তোমাকে পৃথক করতে পারবেনা (রোমীয় ৮:৩৮-৩৯)। ঘরে ফিরে আস এবং আমি তোমার জন্য একটি বিরাট আনন্দ উৎসবের আয়োজন করব, যা স্বর্গে কখনো হয় নি (লূক ১৫:৭)। আমি সর্বদা পিতা হিসেবে রয়েছি এবং সর্বদা পিতা হিসেবেই থাকব (ইফিষীয় ৩: ১৪-১৫)। আমার প্রশ্ন হল……. তুমি কি আমার সন্তান হতে চাও? (যোহন ১:১২-১৩)। আমি তোমার জন্য অপেক্ষা করছি… (লূক ১৫:১১-৩২)!!!
ভালবাসাসহ তোমারই পিতা
সর্বশক্তিমান ঈশ্বর।
সংকোলন: রেভা: জেমস্ আব্দুর রহিম রানা।
  • সাংবাদিক নিয়োগ : দৈনিক মুক্ত আলো

  • Application Form - আবেদন ফরমটি যথাযথভাবে পূরণ করে নিচের সাবমিট বাটনে ক্লিক করুন। আবেদন করার আগে নিচে দেওয়া তথ্য গুলি মনোযোগ সহকারে পড়ে নিন।০১৮২৯৪২৪৭৭১ বিকাশ পার্সোনাল, এই নাম্বারে তিনশত টাকা (আবেদন ফি অফেরত যোগ্য) সেন্ড মানি করে নিচে ট্রানজেকশন আইডি উল্লেখ করুন। (অন্যথায় আপনার আবেদন গৃহীত হবে না,তাই আবেদন করার আগে অবশ্যই সেন্ড মানি করে নিবেন)
  • নির্দেশনার টি ভালভাবে পড়ুন

    সাংবাদিক নিয়োগ : দৈনিক মুক্ত আলো জেলা-উপজেলা ও কলেজ/বিশ্ববিদ্যালয় পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ দেয়া হবে।সারাদেশ থেকে প্রকৃত মুক্তিযোদ্ধার সন্তান / নাতী-নাতনীদের ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রকৃত নাগরিকদের আবেদন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল – আগ্রহীরা আগামী (৩০/০৯/২০২০ইং) এর মধ্যে আবেদন জমা দিন জমা দিনঃ ০১৮২৯৪২৪৭৭১ বিকাশ পার্সোনাল, এই নাম্বারে তিনশত টাকা (আবেদন ফি অফেরত যোগ্য) সেন্ড মানি করে নিচে ট্রানজেকশন আইডি উল্লেখ করেন। (অন্যথায় আপনার আবেদন গৃহীত হবে না,তাই আবেদন করার আগে অবশ্যই সেন্ড মানি করে নিবেন) সবার আগে দেশ ও বিদেশের সব খবরের পিছনের খবর জানতে ও জানাতে দেশের প্রতিটি জেলায় সংবাদ প্রতিনিধি,থানা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি,বিশ্ববিদ্যালয় প্রতিনিধি,ব্যুরো চিফ,ও গুরুত্বপূর্ণ বিটে স্টাফ রিপোর্টার,এবং স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয় থেকে পুরুষ/মহিলা সেচ্ছাসেবী শিক্ষানবিশ সাংবাদিক নিয়োগ করা হবে । প্রর্থীর যোগ্যতা: # শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে এইচ,এস,সি.অথবা সমমান হতে হবে। # প্রার্থীর নিজেস্ব ল্যাপটপ/ কম্পিউটার থাকলে ( অগ্রাধিকার দেওয়া হবে) # এম,এস,ওয়ার্ডে বাংলায় টাইপিং জানা থাকলে( অগ্রাধিকার দেওয়া হবে) # ক্যামেরা থাকালে( অগ্রাধিকার দেওয়া হবে) # কোন কপি রাইট সংবাদ প্রেরন করা যাবে না। # প্রেরিত সংবাদের সহিত সংবাদ সর্ম্পকিত ছবি/ভিডিও পাঠানোর চেষ্টা করতে হবে।#অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। #প্রকৃত মুক্তিযোদ্ধার সন্তান ও নাতী-নাতনীদের অগ্রাধিকার দেয়া হবে। প্রয়োজনীয় কাগজপত্র: পাসপোর্ট সাইজের রঙিন ছবি আপলোড করুন। জাতীয় পরিচয় পত্রের ছবি আপলোড করুন। শিক্ষার্থীদের জন্য কলেজ বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডের ছবি আপলোড করুন। সর্বশেষ শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেটের ছবি আপলোড করুন। । অভিজ্ঞতার ক্ষেত্রে: অভিজ্ঞতা সনদের ছবি আপলোড করুন। মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যের ক্ষেত্রে: মুক্তিযুদ্ধ বিষয়ক সকল কাগজপত্র ছবি আপলোড করুন। নির্বাচিত সংবাদ কর্মীদেরকে যোগ্যতা অনুযায়ী বিশেষ প্রক্রিয়ায় সম্মানী প্রদান করবে । যোগাযোগ: Phone: 01829424771 E-mail: doinikmuktoalo.editor@gmail.com Facebook: https://www.facebook.com/doinikmuktoalo.bd
  • আবেদন ফরম - apply now

  •  

Share It
  • 14
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    14
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here