বৃষ্টিতে দুই দিনের খেলা ভেসে গিয়েছিল। গতকাল তৃতীয় দিনে টসের মাধ্যমে শুরু হয় খেলা। সেই খেলাতেও এখন বাংলাদেশের হারের শঙ্কা থাকল পুরোপুরিই। প্রথম ইনিংস ২২১ রানে পিছিয়ে থেকে আজ দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করে। দিনশেষে তাদের সংগ্রহ তিন উইকেটে ৮০ রান। ৭ উইকেট হাতে রেখে ১৪১ রানে পিছিয়ে আছে সফরকারীরা। ম্যাচ ড্র করতে হলে এখান থেকেই সারাদিনের খেলার রসদ জোগাতে হবে।

তামিমের হাফসেঞ্চুরিতে ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ২১১ রান। জবাবে নিউজিল্যান্ড ছয় উইকেটে ৪৩২ রান করে ইনিংস ঘোষণা করে। এতে ২২১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলা শুরু করতে হয় বাংলাদেশকে।

নিউজিল্যান্ডের পক্ষে রস টেলর ডাবল সেঞ্চুরি এবং হেনরি নিকলস সেঞ্চুরি করেছেন। টেলর আউট হয়েছেন ঠিক ২০০ রান করে। ২১২ বল থেকে ১৯টি চার ও চারটি ছক্কার মারে এই ইনিংস খেলেন তিনি। অপরদিকে ১২৯ বল থেকে ৯টি চারের মারে ১০৭ রান করেন নিকলস। এছাড়া কেন উইলিয়ামসন করেন ৭৪ রান। বাংলাদেশের পক্ষে আবু জায়েদ রাহী তিনটি এবং তাইজুল ইসলাম দুটি করে উইকেট নেন।

বৃষ্টির কারণে প্রথম দুদিনের খেলা পরিত্যক্ত হওয়ার পর গতকাল রবিবার তৃতীয় দিনে টস হেরে শুরুতে ব্যাট করে ২১১ রানে অলআউট হয় বাংলাদেশ। এরপর একইদিনে ব্যাট করতে নেমে দুই উইকেটে ৩৮ রান নিয়ে দিনের খেলা শেষ করে নিউজিল্যান্ড। সেখান থেকেই আজ চতুর্থ দিনের খেলা শুরু করেছিল স্বাগতিকরা।

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে হেরে ০-১ ব্যবধানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচ আগামী ১৬ মার্চ ক্রাইস্টচার্চে শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here