৬০ বছরের মধ্যে ভয়াবহ টাইফুন জাপানে

Rabiul Alam

জাপানে ৬০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ টাইফুন আঘাত হেনেছে। শনিবার বিকেলের দিকে টাইফুনের প্রভাবে টোকিওর নিকটবর্তী এলাকায় ভূমিধসের ঘটনা ঘটে। ইতোমধ্যে বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে, ১০ হাজার ঘরবাড়ি ক্ষয়ক্ষতি হয়েছে। এতে অন্তত একজনের মৃত্যু হয়েছে এবং আরও অর্ধশতাধিক আহত হয়েছেন। খবর বিবিসির।

সেখানে ঘণ্টায় ১৮০ কিলোমিটার বেগে ঝড় বইছে। ইতোমধ্যে সরকারি দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার পক্ষ থেকে সতর্কতা জারি করা হয়েছে। বিশ্বকাপ রাগবীর কয়েকটি ম্যাচ স্থগিত করা হয়েছে। ফর্মূলা ওয়ান রেসও বাতিল করা হয়েছে।

বিমান ও ট্রেনের যাত্রা স্থগিত করা হয়েছে। বাজার ও কলকারখানাগুলো বন্ধ হয়ে গেছে। ঝড় সাগর থেকে উপকূলে এখনও আঘাত হানেনি। এর মধ্যেই পূর্ব টোকিওতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ধারণা করা হচ্ছে ১৯৫৮ সালের পর এটি সবচেয়ে ভয়াবহ টাইফুন ঝড়। তখন ওই ঝড়ে ১২০০ মানুষ নিহত অথবা নিখোঁজ হয়েছিলেন। টাইফুনের প্রভাবে প্রচুর পরিমান বৃষ্টিপাত ও ঝড় বয়ে যাবে বলে সরকারি সংস্থাগুলো বলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ইমরান খান: কাশ্মীর দ্রুতই স্বাধীন হবে,কোনো সন্দেহ নেই

জাপানে ৬০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ টাইফুন আঘাত হেনেছে। শনিবার বিকেলের দিকে টাইফুনের প্রভাবে টোকিওর নিকটবর্তী এলাকায় ভূমিধসের ঘটনা ঘটে। ইতোমধ্যে বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে, ১০ হাজার ঘরবাড়ি ক্ষয়ক্ষতি হয়েছে। […]

আরো পড়ুন