আবারো চালু হলো প্লেয়ার আননোনস ব্যাটল গ্রাউন্ডস (পাবজি) গেম

কয়েক ঘণ্টা বন্ধ রাখার পর জনপ্রিয় অনলাইন গেম ‘প্লেয়ার আননোনস ব্যাটল গ্রাউন্ডস’ (পাবজি) গেমটি আবারো চালু করে দেওয়া হয়েছে। এটি আর ‘ব্লক’ নেই বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

শুক্রবার রাত সোয়া ১০ টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক স্ট্যাটাসে মন্ত্রী লেখেন, ‘পাবজি ব্যবহারকারী যারা এটি ব্লক করায় নাখোশ ছিলেন তারা জেনে খুশি হবেন যে এটি আর ব্লক করা নেই।’

এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ সূত্রের বরাতে বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, বাংলাদেশে পাবজি গেম নিষিদ্ধ করা হয়েছে। গেমটি ব্লক করে দেওয়া হয় বলে জানানো হয়।

আরো পড়ুন: ডি মারিয়ার জোড়া গোলে নিসকে বড় ব্যবধানে হারাল পিএসজি

চীন, নেপাল, ইন্দোনেশিয়া, জর্ডান ও ভারতের কয়েকটি রাজ্য এরই মধ্যে পাবজি নিষিদ্ধ করেছে। বাংলাদেশে এই গেম বন্ধের আলোচনা শুরু হয় চলতি বছরের এপ্রিলে। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে বন্দুকধারীর হামলার পর বিষয়টি আরও গুরুত্ব দিয়ে দেখা হয়। কারণ নৃশংস ওই হত্যাকাণ্ডের ধরনের সঙ্গে পাবজি গেমের সাদৃশ্য রয়েছে বলে অনেকে মনে করেন। এরপর চলতি মাসের শুরুতেই বাংলাদেশে এই গেম খেলতে প্রতিবন্ধকতার কথা জানান অনেকে।

প্রসঙ্গত, পাবজি গেম শিক্ষার্থীদের মধ্যে সহিংস মনোভাব তৈরি করছে। একই সঙ্গে পড়াশোনা থেকে শিক্ষার্থীদের মনোযোগ অন্য জায়গায় সরিয়ে নিচ্ছে বলেও অভিযোগ অভিভাবকদের। স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অভিভাবকদের কাছ থেকে অসংখ্য অভিযোগ পাওয়ার পর গেমটি বাংলাদেশ থেকে খেলা বন্ধ করে দেওয়া হয়েছিল।

ফেইসবুকে নিউজ পেতেঃ দৈনিক মুক্ত আলো 

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here