একটি কাঁকড়া দাম ৩৯ লাখ টাকা

একটি কাঁকড়া, বিক্রি হল ৪৬ হাজার মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ৩২ লাখ ৬১ হাজার রুপি (৩৯ লাখ ৯ হাজার ৬১৫ টাকা)। জাপানের রাজধানী টোকিওতে বৃহস্পতিবার এই নিলাম হয়। সেখানে এই তুষার কাঁকড়া (স্নো ক্র্যাব) রেকর্ড দামে কিনে নেন এক ব্যক্তি।

ভাবুন একবার! প্রায় যে দামে ‘বিএমডব্লু এক্স১’ কেনা যায়, যে টাকায় নয়াদিল্লির দ্বারকায় একটি ২বিএইচকে ফ্ল্যাটকিনে ফেলতে পারবেন বা যে টাকার বিনিময়ে আপনি এই বাজারে প্রায় সাড়ে আটশো গ্রাম ২২ ক্যারেটের সোনা কিনে ফেলতে পারেন, সেই টাকায় এক ব্যক্তি একটি এক কেজি ২০০ গ্রামের কাঁকড়া কিনলেন।




আসলে জাপানের টটোরি এলাকায় এই সপ্তাহ থেকেই শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মরশুম। সেখানে অনেক সময় দেখে ভালো লেগে গেলে অনেকেই চড়া দাম দিয়ে এমন কাঁকড়া বা টুনা মাছ কিনে নেন। তবে এই কাঁকড়াটি একজন স্থানীয় খুচরো ব্যবসায়ী কিনেছেন। তিনি সেটি বড় কোনও জাপানি রেস্তরাঁয় বিক্রি করবেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

আরো পড়ুনঃ লখনৌতে বিড়ম্বনায় ৮ ফুট লম্বা শের খান

যে এলাকায় কাঁকড়াটি নিলাম হয়েছে, সেখানকার স্থানী প্রশাসনের আধিকারিক দাবি করেছেন, একটি কাঁকড়ার ক্ষেত্রে একটি বিশ্বে সব থেকে বেশি দাম। এই কাঁকড়ার দামের বিষয়টি যাতে গিনস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে তার আবেদন করা হবে বলেও জানিয়েছে প্রশাসনিক কর্তারা।- আনন্দবাজার

ফেইসবুকে নিউজ পেতে এখানে ক্লিক করুন 

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here