কি আছে এই বাজার তালিকায় যা ফেসবুকে ভাইরাল

আইটি বিশেষজ্ঞ স্ত্রী বাজার করতে স্বামীকে ধরিয়ে দিয়েছেন একটি লিস্ট। এক সপ্তাহের বাজার হিসেবে আলু, পেঁয়াজ, টমেটোর মত নিত্য ব্যবহৃত পণ্য কিনতে রীতিমত ছবি এঁকে বিবরণ দিয়ে স্বামীকে ফর্দ ধরিয়ে দিয়েছেন স্ত্রী। আর সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি ছেড়ে দিলে মুহুর্তেই ভাইরাল হয়ে পড়ে তা।

কিন্তু কেন এই বিস্তারিত বিবরণসহ তালিকা। ২৯ বছর বয়সী স্ত্রী ইরা গোলওয়াকার বিবিসিকে জানিয়েছেন, ‘তিন বছর আগে যখন তারা বিয়ে করেন তখনই তারা ঠিক করে নেন সংসারের টুকিটাকি কাজগুলো ভাগাভাগি করে নেবেন।’ তবে রান্না সংক্রান্ত কিছুই না জানায় স্বামী গৌরবকে নিয়ে বিপাকে পড়েন তিনি। প্রথমবার বাজারে পাঠালে পচা শাকসবজি নিয়ে বাড়িতে ফিরেছিলেন তিনি। দ্বিতীয়বারও একই অবস্থা, পরেরবারও তাই।

পরে অবশ্য বাজারে গিয়ে হোয়াটস অ্যাপে স্ত্রীকে সবজির ছবি পাঠিয়ে অনুমোদন করিয়ে নিতেন স্বামী গৌরব। এতে অবশ্য কাজ হয়েছিল।

ইরা বলেন, এ থেকে অনুপ্রাণিত হয়ে তিনি ছবি এঁকে প্রতিটি পন্যের বিবরণ দিয়ে তালিকা তৈরি করে দেন। এরপর ঠিক সবজি নিয়ে ফিরতেন গৌরব। আর তখনই ইরা ঠিক করেন এই তালিকা তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করবেন।

তার চিন্তা ছিল নিজের মতো অনেক বিবাহিত মেয়েই এই সমস্যায় ভুগছে। তবে ছবিসহ এই বাজার তালিকা অনেককেই সাহায্য করতে পারে। এমনকি মায়েরা তাদের বাচ্চাদের বাজারে পাঠালেও ফল পেতে পারেন।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে অনেকেই হয়তো এই তালিকা দেখে হেসেছে তবে ইরা মনে করেন, সব মেয়েদেরই এরকম ‘হাসব্যান্ড-প্রুফ’ তালিকার দরকার পড়বে না।

কিন্তু এই বাজারের তালিকা নিয়ে কী ভাবছেন স্বামী ৩১ বছর বয়স গৌরব। ভিডিও লেকচারার হিসেবে কর্মরত গৌরব বলেন, ‘এখন আমি অনেকটা নিশ্চিন্ত। কিছু ভুল হয়ে গেলেও আমি প্রমাণ করতে পারি তালিকায় সেটা নির্দিষ্ট করে দেওয়া ছিল না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here