তেলেঙ্গানায় রাজস্ব কর্মকর্তাকে পুড়িয়ে হত্যা

জমি নিয়ে বিরোধের জেরে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানার এক রাজস্ব কর্মকর্তাকে নিজ কার্যালয়েই পুড়িয়ে হত্যার অভিযোগ পেয়েছে পুলিশ। সোমবার দুপুরে ঘটনাস্থলেই বিজয়া রেড্ডি নামের ঐ কর্মকর্তার মৃত্যু হয়। তাকে বাঁচাতে ছুটে যাওয়া এক কর্মচারীও মঙ্গলবার মারা গেছেন।

অনলাইনে ছড়িয়ে পড়া ঘটনাটির একটি ভিডিওতে সাহায্যের জন্য কাঁদতে থাকা বিজয়া রেড্ডির দিকে একজনকে কম্বল ছুড়ে দিতে দেখা গেছে। পুলিশ জানিয়েছে, তারা এই ঘটনার প্রধান সন্দেহভাজনকে আটক করেছে। অভিযুক্ত সুরেশের শরীরও অনেকখানি পুড়ে গেছে।

সোমবার স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে আদালতের একটি শুনানি শেষে বিজয়া নিজ কার্যালয়ে ফিরে আসার পর এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

বিজয়ার চিত্কার শুনে দুই কর্মচারী চন্দ্রিয়া ও গুরুন্নাথাম তাকে বাঁচাতে ছুটে যান। ‘আমরা তার ঘরে ঢোকার চেষ্টা করতে গিয়ে দরজা ভেতর থেকে বন্ধ দেখি। তিনি (বিজয়া) পরে দরজা খুলতে সক্ষম হন এবং বেরিয়ে আসেন। আমরা সুরেশকে সরিয়ে নিতে চেষ্টা করি। এর মধ্যেই বিজয়া মাটিতে পড়ে যান; তখনই আমরা বুঝতে পারি যে আগুন সবখানে ছড়িয়ে পড়েছে,’ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় গুরুন্নাথম বলেছিলেন। মঙ্গলবার তার মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here