পর্যাপ্ত পিয়াঁজ মজুদ থাকলেও কৃত্রিম সংকট সৃষ্টি করে অস্থিতিশীল:ভোমরা বন্দর পরিদর্শনে মনিটরিং টিম

পর্যাপ্ত পিয়াঁজ মজুদ রয়েছে, কৃত্রিম সংকট সৃষ্টি করে অস্থিতিশীল পরিবেশ তৈরির সুযোগ নেই। দেশে এখনও পর্যাপ্ত পিয়াঁজ মজুদ রয়েছে এবং কৃত্রিমভাবে পিয়াঁজের সংকট সৃষ্টি করে অস্থিতিশীল পরিবেশ তৈরির কোন সুযোগ নেই বলে জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিম।

বুধবার (২ অক্টোবর) বিকাল ৩টায় পিয়াঁজের বাজার স্থিতিশীল রাখতে দেশের অন্যতম পিয়াঁজ আমদানিকারী সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর পরিদর্শন করে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুস সামাদ আল আজাদ ও সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল সাংবাদিকদের একথা বলেন।

এ সময় যুগ্ম সচিব আব্দুস সামাদ আল আজাদ জানান, দেশে যে পরিমান পিয়াঁজ মজুদ রয়েছে তাতে আগামী ১৫-২০ দিন সংকট সৃষ্টির কোন কারণ নেই। আর এরই মধ্যে সরকার বিকল্প পন্থায় পিয়াঁজ আমদানির সব ব্যবস্থা করবে। এছাড়া বৃহস্পতিবার ভোমরা বন্দর দিয়ে আরও অন্তত ১৫শ টন পিয়াঁজ দেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে। যা সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফেরাবে।

এ সময় সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল সাংবাদিকদের বলেন, ইতোমধ্যে ভোমরা বন্দরের আড়তগুলোতে মজুদ থাকা অধিকাংশ পিয়াঁজ বাজারে ছাড়া হয়েছে। এতে পিয়াঁজের মূল্য গতকালের তুলনায় কমেছে। এ সংক্রান্ত কোন সংকট যাতে সৃষ্টি না হয় সেজন্য জেলা প্রশাসন সব সময় মনিটরিং করছে।

এর আগে মনিটরিং টিমের সদস্যরা বন্দরের বিভিন্ন পিয়াঁজের আড়ত পরিদর্শন করেন এবং আড়তদারদের পিয়াঁজের অতিরিক্ত মূল্য বৃদ্ধি না করে স্বল্প লাভে তা বাজারজাত করার নির্দেশনা দেন।

পরে মনিটরিং টিমের সদস্যরা সাতক্ষীরা শহরের সুলতানপুর বড় বাজারের পিয়াঁজের আড়ত পরিদর্শন ও আড়তদারদের সাথে কথা বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here