চেলসির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচ খেলা অনিশ্চিত হয়ে পড়েছে রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার মার্সেলোর। তবে, কোনো ইনজুরি কিংবা কার্ড নিষেধাজ্ঞায় নয়, নির্বাচনী দায়িত্ব পালনের জন্য ম্যাচটি খেলতে পারবেন না তিনি। 

২০১১ সালে স্প্যানিশ নাগরিকত্ব গ্রহণ করেন মার্সেলো। আর স্পেনের আইন অনুযায়ী, ইলেক্টোরাল নিবন্ধনে থাকা সব বাসিন্দাদের নির্বাচনী দায়িত্ব পালন করতে হয়। তবে, সে জন্য প্রতিবার একটি ড্র অনুষ্ঠিত হয়। দৈবচয়নে সেখানে যাদের নাম আসে তাদের সবাইকেই নির্বাচনী কাজে অংশ নিতে হয়। জরুরি কোনো কারণ ছাড়া এই দায়িত্ব এড়ানো যায় না। এজন্য অবশ্য মাথাপিছু ৬৫ ইউরোপ করে পান তারা।

গত ৫ এপ্রিল অনুষ্ঠিত হওয়া ড্র’তে নাম আসে মার্সেলো এবং ভিক্টর চোস্ত। ভিক্টর ইনজুরিতে থাকায়, সেসময় শুধু মার্সেলোর নাম বাদ দেওয়ার জন্য আবেদন করে রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ। কিন্তু, খেলার জন্য নির্বাচনী কাজ ত্যাগ করার অনুমতি দেয়নি তাদের স্থানীয় প্রশাসন।

এর ফলে, আগামী ৪ মে নির্বাচনের দায়িত্ব সামলাবেন মার্সেলো। আর এর পরদিন স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচ হওয়ায়, কোভিড প্রটোকল মেনে তাতে অংশ নেওয়া মার্সেলোর জন্য প্রায় অসম্ভব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here