মুক্তিযোদ্ধারা থাকবেন বীরনিবাসে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশি বলেছেন, ‘একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধের বীরমুক্তিযোদ্ধারা থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বীরনিবাসে। মুক্তিযোদ্ধাদের চলমান ভাতার পাশাপাশি অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের জন্য এ বাড়ি উপহারস্বরূপ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

শুক্রবার (২১ মে) বিকেলে রংপুরের পীরগাছা উপজেলার মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘মুক্তিযোদ্ধাদের একাত্তরের ইতিহাস নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে সুস্থ থাকতে হবে। সেজন্য প্রধানমন্ত্রী বীরমুক্তিযোদ্ধাদের নিয়ে সব সময় ভাবেন।’

উপজেলা পরিষদ হলরুমে উপজেলার ৯০ জন মুক্তিযোদ্ধাসহ মোট ২১৮ জন মুক্তিযোদ্ধা পরিবারের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন বাণিজ্যমন্ত্রী। এছাড়াও ঘর পোড়া ৯টি পরিবারের হাতে নগদ তিন হাজার টাকা করে তুলে দেন তিনি।

পরে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি উপজেলার পশ্চিমদেবু এলাকায় প্লে থেকে ডিগ্রি ক্লাশ পর্যন্ত একটি মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (এমটিএসসি) এর সাইনবোর্ড উত্তোলন করে প্রতিষ্ঠানটির প্রাথমিক কার্যক্রমের শুভ সূচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন— পীরগাছা উপজেলা চেয়ারম্যান শাহ মো. আবু নাসের মাহবুব, উপজেলা নির্বাহী অফিসার শামসুল আরেফীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ওয়াজেদ আলী সরকারসহ উপজেলার বিভিন্ন স্তরের কর্মকর্তা ও মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here