Home জাতীয় মুজিববর্ষে শত বটবৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করলেন ৬ জন বীর

মুজিববর্ষে শত বটবৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করলেন ৬ জন বীর

মুজিববর্ষে সারাদেশে বটবৃক্ষের উদ্বোধনী আয়োজনে গাজীপুর জেলার আরণ্যক নিবাস চত্বরে ৬ জন বীর মুক্তিযোদ্ধা রুপন করলেন প্রথম বটবৃক্ষ ।

আমরা একাত্তরের এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বীর মুক্তিযুদ্ধা মাহাবুব বলেন, করোনা মহামারী পরিস্থিতিতে মোহাম্মদপুরের বেরিবাধে আমাদের ১০০টি দিন আনে, দিন খাই এমন পরিবারকে সাপ্তাহিক খাদ্য এবং চিকিৎসার কর্মসূচি আছে। তার পাশাপাশি মুজিববর্ষে আমরা সারাদেশে ১০০টি বটবৃক্ষ রোপন করার পরিকল্পনা করেছি। এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে অসংখ্য বধ্যভূমির মধ্যে আমরা পঞ্চাশটি বধ্যভূমিতে বকুল গাছ রোপন করার কর্মসূচির নিয়েছি।

এই কর্মসূচির প্রথম অর্থাৎ বটবৃক্ষের প্রথম বটবৃক্ষ আমরা আজকে গাজীপুর জেলার আরণ্যক নিবাস চত্বরে রুপন করছি। এসময় ৬ জন বীর মুক্তিযোদ্ধা সহ ‘যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আহম্মদ বাবু’ চেয়ারম্যান- বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবার সংসদ – ন্যাশনাল কমান্ড কাউন্সিল (কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ), তাঁর সদ্যজাত কন্যা “স্বাধীনতা আহমেদ’ও উপস্থিত ছিলেন ।

‘যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আহম্মদ বাবু’ চেয়ারম্যান- বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবার সংসদ – ন্যাশনাল কমান্ড কাউন্সিল (কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ), তাঁর সদ্যজাত কন্যা “স্বাধীনতা আহমেদ’ও উপস্থিত ছিলেন ।

বীর মুক্তিযুদ্ধা মাহাবুব বলেন , আমরা আশা করি এই বটবৃক্ষ সত্যিকার অর্থে বঙ্গবন্ধুকে প্রতিফলিত করবে, ছায়া দিবে, সবাইকে সম্মিলিত করবে এবং প্রজন্ম প্রজন্মান্তরে এই বটবৃক্ষ আমাদের মহান মুক্তিযুদ্ধকে স্মরণ করাবে। আমরা একাত্তরের এই কর্মসূচিতে আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।

“মুক্তিযুদ্ধের ধারায় সমাজ বিকাশের অবিরাম সংগ্রামে” আমরা একাত্তর

বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবার সংসদের : ৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ গঠন

মুক্তিযোদ্ধা পরিবার সংসদের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব নিলেন: বীর মুক্তিযোদ্ধা রুহেল আহমেদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x

Get 30% off your first purchase

X