শেখ হাসিনা একজন রোল মডেল: ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ -ফাইল ছবি

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল। মঙ্গলবার দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলার সাংশৈল আদিবাসী স্কুল অ্যান্ড কলেজে গার্লস হোস্টেল উদ্বোধনের পর আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নারীকে নারী হিসেবে না ভেবে একজন মানুষ ভাবতে হবে। মাথা উঁচু করে সম্মানের সঙ্গে এগিয়ে যেতে হবে। নারীরা আজ পুরুষের পাশাপাশি সমানভাবে দেশের জন্য কাজ করছেন। তারা সেনাবাহিনীতে উচ্চপদে রয়েছেন। তারা ডাক্তার, ইঞ্জিনিয়ার এবং বিমানবাহিনীতে কাজ করছেন। নিজের ও দেশের মানুষের উন্নয়নের জন্য একযোগে কাজ করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে ভারতের হাইকমিশনার বলেন, তোমরা মন দিয়ে পড়াশোনা করবে। এতে নিজেরাই নিজেদের জীবন বদলে দিতে পারবে।

নিয়ামতপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সাংশৈল আদিবাসী স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, দুটি শিক্ষাপ্রতিষ্ঠানে নির্মিত দুটি গার্লস হোস্টেল আদিবাসী নারী শিক্ষায় অনন্য ভূমিকা রাখবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারিয়া পেরেরার সভাপতিত্বে আরও বক্তব্য দেন নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম, নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ উদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন নওগাঁ জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী নাঈম উদ্দিন মিয়া, জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল হান্নান, নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল প্রমুখ।

ভারত সরকারের অর্থায়নে নিয়ামতপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং সাংশৈল আদিবাসী স্কুল অ্যান্ড কলেজে দুটি গার্লস হোস্টেল নির্মিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here